অফিস অ্যাপে নতুন এআই কোপাইলট সুবিধা । New AI Copilot feature in Office apps

 


নতুন হালনাগাদে মাইক্রোসফট ৩৬৫-এ বিভিন্ন প্রোগ্রামে কাজ করা আরও সহজ করার জন্য বিভিন্ন টুল ও কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সুবিধা যুক্ত করেছে। এর ফলে প্রাতিষ্ঠানিক কাজগুলো আরো কার্যকর হবে। কোপাইলটের মাধ্যমে ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, আউটলুক, টিমস এবং ওয়ান ড্রাইভে এআই প্রযুক্তির সুবিধা পাওয়া যাবে।

গত বছর মাইক্রোসফট এক্সেলে পাইথন যুক্ত করার পর এবার কোপাইলটের মাধ্যমে এক্সেল ব্যবহারকারীরা পাইথন ব্যবহার করে তথ্যের ভিজ্যুয়ালাইজেশন, রিস্ক অ্যানালাইসিস ও মেশিন লার্নিং করতে পারবেন। ফলে ব্যবহারকারীরা ডেটার উন্নত বিশ্লেষণ করতে সক্ষম হবেন। এক্সেল ও কোপাইলটের পাবলিক প্রিভিউও শুরু হয়েছে। এছাড়া এক্সলুকআপ ও সামিফেও কোপাইলট যুক্ত করা হয়েছে, যা ফরম্যাটিং, চার্ট এবং পিভট টেবিল তৈরিতে সহায়তা করবে।

মাইক্রোসফট পাওয়ারপয়েন্টেও কোপাইলট যুক্ত হয়েছে। ন্যারেটিভ বিল্ডার টুলের মাধ্যমে ব্যবহারকারীরা ডেকের মান আরও উন্নত করতে পারবেন। ব্র্যান্ড ম্যানেজার টুল ব্যবহার করে ব্র্যান্ডের গাইডলাইন অনুযায়ী ডেক তৈরি করা যাবে।

মাইক্রোসফট টিমসে কোপাইলটের সাহায্যে মিটিংয়ের আলোচনা ও টেক্সট মেসেজের সারাংশ তৈরি করা যাবে, যা আগামী মাস থেকে উপলব্ধ হবে। আউটলুকে নতুন "প্রায়োরিটিজ মাই ইনবক্স" সুবিধা যোগ করা হয়েছে, যা মেইলবক্স সাজিয়ে উপস্থাপন করবে।

ওয়ার্ডে কোপাইলটের নতুন সুবিধা যুক্ত হওয়ায় ব্যবহারকারীরা ই–মেইল, মিটিংস এবং ওয়েব ডকুমেন্ট থেকে তথ্য সংগ্রহ করতে পারবেন। ওয়ান ড্রাইভে কোপাইলটের মাধ্যমে নথি থেকে তথ্য সংগ্রহের সুবিধা এই বছরের শেষ নাগাদ ব্যবহার করা যাবে।

অবশেষে, বিজচ্যাট অ্যাপে কোপাইলট যুক্ত হয়েছে, যা টিমের সদস্যদের জন্য একসঙ্গে কাজ করার সুযোগ সৃষ্টি করবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url