দর্শকদের সঙ্গে নির্মাতার বন্ধন বাড়াতে কমিউনিটিজ চালু করল ইউটিউব


 ভক্ত ও দর্শকদের সঙ্গে নির্মাতাদের সম্পর্ক উন্নয়নের জন্য নতুন একটি সুবিধা চালু করেছে ইউটিউব, যার নাম ‘কমিউনিটিজ’। গত বুধবার ‘মেড অন ইউটিউব’ অনুষ্ঠানে এটির ঘোষণা দেওয়া হয়। নতুন এই কমিউনিটিজ মূলত একটি ফোরামভিত্তিক দ্বিমুখী আলাপচারিতার প্ল্যাটফর্ম, যা ডিসকর্ড বা রেডিটের মতো। এখানে দর্শক এবং ভক্তরা নিজেদের পোস্ট করতে পারবেন এবং মতামত জানাতে পারবেন।

ইউটিউবে ইতিমধ্যে ‘কমিউনিটি’ নামে একটি সুবিধা রয়েছে, যা ২০১৬ সালে চালু করা হয়েছিল। তবে সেখানে শুধুমাত্র নির্মাতারা লেখা বা ছবি শেয়ার করতে পারেন, দর্শকদের মধ্যে কোনো পারস্পরিক যোগাযোগের সুযোগ নেই। নতুন কমিউনিটিজ সুবিধাটি একটি দ্বিমুখী যোগাযোগের মাধ্যম, যা ব্যবহার করে নির্মাতার চ্যানেলে দর্শক ও ভক্তরা নিজেদের মধ্যে যোগাযোগ করতে পারবেন এবং পোস্ট করতে পারবেন।

এর মাধ্যমে দর্শকরা মতামত ভাগাভাগি করতে পারবেন, যা পূর্বে মন্তব্যের মাধ্যমে সীমাবদ্ধ ছিল। ইউটিউব জানিয়েছে, কমিউনিটিজ একটি মিলনস্থল, যেখানে নির্মাতা ও ভক্তরা একসঙ্গে আসতে পারবেন এবং তাদের সম্পর্ক আরও দৃঢ় হবে।

বর্তমানে এই সুবিধাটি শুধুমাত্র গ্রাহকদের জন্য উন্মুক্ত, এবং কিছু নির্বাচিত নির্মাতারা মোবাইলে এটি ব্যবহার করতে পারছেন। আগামী বছর আরও নির্মাতার জন্য সুবিধাটি উন্মুক্ত করা হবে এবং ২০২৫ সালের মধ্যে এটি সবার জন্য উপলব্ধ হতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url