গুগলের এআই ভিডিও মডেল: ইউটিউব শর্টসে কেমন সুবিধা পাবেন?

 


ছোট আকারের ভিডিও তৈরি এবং আদান-প্রদান সহজ হওয়ায় ইউটিউবের শর্টস ভিডিও তরুণ-তরুণীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। অনেকেই এই ছোট ভিডিও তৈরি করে আয়ও করছেন। তাই এবার ইউটিউব, গুগলের কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি ‘ভিও’ যুক্ত করে দ্রুত ভিডিও তৈরির সুযোগ নিয়ে আসতে যাচ্ছে। এই প্রযুক্তি ব্যবহার করে পছন্দের ভিডিওগুলি দ্রুত এবং সহজেই তৈরি করা যাবে।

ইউটিউবের তথ্যমতে, গুগলের ভিও মডেলটি ওপেনএআইয়ের তৈরি ‘সোরা’ মডেলের মতোই স্বয়ংক্রিয়ভাবে উচ্চ মানের ভিডিও তৈরি করতে সক্ষম। এটি ১,০৮০ পিক্সেলের ছয় সেকেন্ডের ভিডিও তৈরির পাশাপাশি সিনেমার মতো আবহ সঙ্গীতও যোগ করার সুবিধা দেয়। ফলে ভিডিওর বিষয়বস্তু লিখে নির্মাতারা সহজেই আকর্ষণীয় শর্টস ভিডিও তৈরি করতে পারবেন। ভিও মডেলের মাধ্যমে পুরোনো ভিডিও সম্পাদনা ও রিমিক্স করেও নতুন ভিডিও তৈরি করা যাবে।

এছাড়া, কৃত্রিমভাবে তৈরি ভিডিওতে বিভিন্ন ফিল্টার ব্যবহার করা সম্ভব হবে, যা নির্মাতাদের জন্য শর্টস ভিডিও তৈরি আরও সহজ করে তুলবে। তবে, এআই মডেলটি দিয়ে তৈরি সব ভিডিওতে ডিপমাইন্ডের জলছাপ থাকবে, যার ফলে দর্শকরা বুঝতে পারবেন যে ভিডিওটি কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা হয়েছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url