এই শীতের আমেজে আনন্দভ্রমণের নিরবিচ্ছিন্ন সঙ্গী হবে যে ফোন ।

 

ডিসেম্বর মানেই শীতের আবহে নতুন কিছু আবিষ্কারের সময়। আর এর সঙ্গে যদি থাকে ট্রেন্ডি একটি স্মার্টফোন, তাহলে কেমন হয়? গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো এবার নিয়ে এসেছে ওয়াই সিরিজের বছরের শেষ মডেল, ভিভো ওয়াই২৭এস। চলুন দেখা যাক, ভ্রমণপিয়াসীদের জন্য এই স্মার্টফোন কতটা উপযোগী।

নিরবচ্ছিন্ন আনন্দের সঙ্গী:

ভিভো ওয়াই২৭এস-এর ৪৪ ওয়াটের ফাস্ট চার্জার দিয়ে মাত্র এক ঘণ্টারও কম সময়ে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ফুল চার্জ করা সম্ভব। দ্রুত চার্জিং ছাড়াও, এটি টানা ব্যবহারে পুরো দিন চার্জ ধরে রাখবে। তাই হেডফোনে গান শুনে দীর্ঘ ভ্রমণও হবে আরও উপভোগ্য, আর সেই সঙ্গী হবে ভিভো ওয়াই২৭এস। স্মার্টফোনটির ৬ ন্যানোমিটার স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর অপ্রয়োজনীয় শক্তিক্ষয় রোধ করে চমৎকার পারফরম্যান্স প্রদান করে, যার ফলে ভ্রমণের সময় চার্জের অপচয়ও কম হয়। ফোনটিতে রয়েছে ফানটাচ ওএস ১৩ অপারেটিং সিস্টেম, যা আরও স্মুথ পারফরম্যান্স নিশ্চিত করে।

ছবি ও ভিডিও শেয়ারের জন্য আদর্শ:

যারা ভ্রমণের মুহূর্তগুলোকে রিলস আকারে শেয়ার করতে বা নানা ধরনের ছবি তুলতে পছন্দ করেন, তাদের জন্য ভিভো ওয়াই২৭এস এর স্টোরেজ দারুণ সুবিধা প্রদান করবে। এতে রয়েছে এক্সটেন্ডেড র‌্যাম টেকনোলজি ৩.০, যার মাধ্যমে ৮ জিবি র‌্যামের সাথে আরও ৮ জিবি এক্সটেন্ডেড র‌্যাম যুক্ত করা যাবে। ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। ফলে দ্রুত রিলস বা ভিডিও এডিট করে বন্ধুদের সঙ্গে শেয়ার করা যাবে। একসঙ্গে ২৫টিরও বেশি অ্যাপ ব্যবহার করা যাবে কোনো সমস্যা ছাড়াই।

আকর্ষণীয় ডিজাইন:

ভিভো ওয়াই২৭এস-এর পিছনে ফ্যান্টাসি ফ্রেমে ডুয়েল রিং ক্যামেরা ডিজাইন রয়েছে। স্মার্টফোনটির ২.৫ ডি ফ্ল্যাট ফ্রেম, ওজন মাত্র ১৯২ গ্রাম এবং পুরুত্ব ৮.১৭ মিলিমিটার। এর ব্যালেন্সড ওজনের কারণে এক হাতে ব্যবহার করাও হবে সুবিধাজনক। ফোনটির পিছনের ম্যাট সার্ফেসে গ্লিটার এজি প্রযুক্তি রয়েছে, যা হাতের ছাপ বা স্ক্র্যাচ থেকে ফোনটিকে রক্ষা করে।

প্রাণবন্ত ডিসপ্লে ও ক্যামেরা:

ভিভো ওয়াই২৭এস-এ রয়েছে ৬.৬৪ ইঞ্চির মাল্টি-টাচ ক্যাপাসিটিভ এলসিডি ডিসপ্লে, যার রেজোলিউশন ২৩৮৮ × ১০৮০ ফুল এইচডি প্লাস এবং ৯০ হার্জ রিফ্রেশ রেট। ডিসপ্লেটির লোকাল পিক ব্রাইটনেস ৬৫০ নিটস, ফলে কম আলো বা সরাসরি সূর্যের আলোতেও দেখা যাবে পরিষ্কারভাবে। এর ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সবুজ পাহাড় বা নদীর পানি তোলার ক্ষেত্রে রঙ ও বিস্তারিত দারুণভাবে ফুটিয়ে তুলবে। ৩৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি ও ৯৯% এনটিএসসি কালার স্যাচুরেশন নিশ্চিত করে প্রাণবন্ত ছবি। ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা তোলা সেলফিও হবে অসাধারণ। এছাড়াও, রয়েছে ২ মেগাপিক্সেল বোকেহ ক্যামেরা সেন্সর।

দাম ও প্রাপ্তিস্থান:

ভিভো ওয়াই২৭এস পাওয়া যাবে বারগেন্ডি ব্ল্যাক ও গার্ডেন গ্রিন—এই দুই রঙে। এর দাম নির্ধারণ করা হয়েছে ২২,৯৯৯ টাকা। দেশের যেকোনো ভিভো অথোরাইজড শোরুম কিংবা ই-স্টোর থেকে স্মার্টফোনটি সংগ্রহ করা যাবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url