Adsterra Earning বাড়ানোর বৈধ কৌশল জেনে নিন ।

 

Adsterra একটি জনপ্রিয় বিজ্ঞাপন নেটওয়ার্ক, যা ওয়েবসাইট মালিক এবং ব্লগারদের বিজ্ঞাপন থেকে আয় করার সুযোগ দেয়। যদিও আয়ের নির্দিষ্ট পরিমাণ নির্ভর করে ভিজিটর সংখ্যা এবং ট্রাফিকের গুণমানের ওপর, কিছু কৌশল বা "earning tricks" অনুসরণ করে আয় বাড়ানো সম্ভব। তবে মনে রাখতে হবে, কোনো "trick" অবৈধ বা প্রতারণাপূর্ণ হলে Adsterra অ্যাকাউন্ট বন্ধ করে দিতে পারে। তাই সততার সাথে আয় বৃদ্ধির চেষ্টা করা উচিত।

Adsterra Earning বাড়ানোর বৈধ কৌশল: 

1. ওয়েবসাইট ট্রাফিক বৃদ্ধি:

  • অরিজিনাল কনটেন্ট তৈরি করুন: ভিজিটররা মূলত অরিজিনাল এবং তথ্যপূর্ণ কনটেন্ট পছন্দ করেন। নিয়মিত ভালো মানের কনটেন্ট তৈরি করলে ওয়েবসাইটে ট্রাফিক বাড়বে।
  • SEO অপ্টিমাইজেশন: আপনার সাইটের সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন (SEO) করুন যাতে এটি Google এবং অন্যান্য সার্চ ইঞ্জিনে ভালো র‍্যাংকিং পায়। কিওয়ার্ড রিসার্চ, অন-পেজ এবং অফ-পেজ SEO কৌশলগুলো কার্যকর করুন।
  • সোশ্যাল মিডিয়া প্রোমোশন: ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, লিঙ্কডইন এবং অন্যান্য সোশ্যাল মিডিয়াতে আপনার ব্লগ বা ওয়েবসাইট শেয়ার করুন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচুর ট্রাফিক আনা সম্ভব।

2. উচ্চ CPC বা CPM বিজ্ঞাপন নির্বাচন:

  • Adsterra-তে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন পাওয়া যায় যেমন Pop-under Ads, Display Banners, Native Ads, Interstitial Ads, Push Notifications ইত্যাদি। এর মধ্যে কিছু বিজ্ঞাপনের CPC (Cost Per Click) বা CPM (Cost Per Mille) বেশি হয়। আপনার ওয়েবসাইটে কোন ধরনের বিজ্ঞাপন ভালো কাজ করছে তা পরীক্ষা করে সেই বিজ্ঞাপনগুলোর ওপর বেশি ফোকাস করুন।

3. ট্রাফিক সোর্সের মান উন্নত করুন:

  • Adsterra-তে ভালো আয়ের জন্য মানসম্পন্ন ট্রাফিক গুরুত্বপূর্ণ। অর্গানিক এবং সরাসরি ভিজিটর, যারা প্রকৃত ইন্টারেস্টে ক্লিক করছে, তাদের মূল্য বেশি। বট বা নিম্নমানের ট্রাফিকের কারণে অ্যাকাউন্ট স্থগিত হতে পারে। তাই, বৈধ সোর্স থেকে ট্রাফিক নিয়ে আসুন।

4. উপযুক্ত দেশ থেকে ট্রাফিক টার্গেট করা:

  • কিছু দেশ থেকে আসা ট্রাফিকের CPC বা CPM বেশি হয়। যেমন: USA, UK, Canada, Australia ইত্যাদি দেশ থেকে ভিজিটর আনার চেষ্টা করুন। কারণ, এসব দেশ থেকে আসা ট্রাফিকের জন্য বিজ্ঞাপনদাতারা বেশি অর্থ প্রদান করে।

5. Responsive ওয়েবসাইট ডিজাইন:

  • Adsterra-এর বিজ্ঞাপন মোবাইল এবং ডেস্কটপ উভয় ডিভাইসে কাজ করে। তাই, আপনার ওয়েবসাইটটি অবশ্যই রেসপনসিভ হতে হবে। মোবাইল ট্রাফিকের জন্যও ওয়েবসাইটকে অপ্টিমাইজ করুন যাতে মোবাইল ভিজিটররা সহজে বিজ্ঞাপনে ক্লিক করতে পারে।

6. বিজ্ঞাপন পজিশনিং ঠিক করা:

  • বিজ্ঞাপন সঠিকভাবে প্লেস করা জরুরি। এমন জায়গায় বিজ্ঞাপন রাখুন যেখানে ভিজিটররা সহজেই দেখতে পায়, কিন্তু বিরক্ত না হয়। সাধারণত, header, sidebar, post content এর ভিতরে, এবং post content এর নিচে বিজ্ঞাপন প্লেস করা ভালো কাজ করে।

7. Adblock Bypass ব্যবহার করুন:

  • অনেক ভিজিটর Adblock সফটওয়্যার ব্যবহার করে, যা বিজ্ঞাপন দেখানো বন্ধ করে দেয়। Adsterra-এর Adblock Bypass ফিচারটি ব্যবহার করে আপনি এই সমস্যার সমাধান করতে পারেন এবং Adblock ব্যবহারকারীদের জন্য বিজ্ঞাপন প্রদর্শন করতে পারেন।

8. রেফারেল প্রোগ্রাম ব্যবহার করুন:

  • Adsterra-এর রেফারেল প্রোগ্রামের মাধ্যমে আপনি নতুন পাবলিশারকে রেফার করে তাদের আয়ের একটি অংশ কমিশন হিসেবে পেতে পারেন। আপনি রেফারেল লিঙ্ক সোশ্যাল মিডিয়া বা ব্লগের মাধ্যমে শেয়ার করতে পারেন এবং এভাবেও আয় বাড়াতে পারেন।

বিঃদ্রঃ:

  • কোনো ক্লিক ফ্রড বা বট ট্রাফিক ব্যবহার করবেন না। Adsterra তাত্ক্ষণিকভাবে আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দিতে পারে।
  • কনটেন্ট এবং ট্রাফিকের মানের ওপর ফোকাস করুন, কারণ এটি দীর্ঘমেয়াদী আয়ের জন্য সবচেয়ে কার্যকর কৌশল।

সততার সাথে উপরের কৌশলগুলো ব্যবহার করলে আপনি Adsterra থেকে ভালো আয় করতে পারবেন। পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url